আমার পুরুষ

 

আমার পুরুষ!
এই যে পুরুষ! তুমি
এখন হয়েছ যে স্বামী।
ফেলে গেছো আমায়,
রাত্রের ফাকা মশারীটাও
বোঝে কেন চোখের জল
আর ফেলি না আমি।।
তুমি যে আমার পুরুষ! নেই
তোমার বীর্য’এর অহংকার
তুমি যে দৃঢ় প্রতিজ্ঞ
নিজের সত্ত্বার ছন্দে।
তোমাব ব্যবহারে, কাজে ,
তুমি যে পুরুষ !আর দিনের শেষে ক্লান্তি,
খুঁজো আমার গায়ের গন্ধে।।
তোমার পৌরুষেই লাগে
আমার মেহেন্দি হাতে।
তুমি বিনা কান্না,
মুছছি ভেজা বালিশটাতে।।
পুরুষ তুমি প্রেমিক থাকতে,
পারি দাওনি বিদেশে।
পুরুষ, এখন তুমি স্বামী!
তাহলে বিদেশ পারি, দিলে কি হিসাবে???
পুরুষ তুমি যে নিজেই জান না –
“তুমি আমার জীবনে,
বেঁচে থাকার অক্সিজেন"।
আমাদের ভালোবাসায় ঘুণ
ধরাবে, এমন সাধ্য কার???
তোমার মনে আমিই শ্রেষ্ঠ,শুধু
যে আমারই রাজত্ব।
তুমি যে নও শুধু আমার,
সাহবাসের অংশীদার।।
তোমারই প্রেমে আমি
নষ্ট করেছি নিজেকে
তুমি যে এই নারীর গর্ব, তার
বিশ্বাস অটুট রাখার চাবিকাঠি।।
প্রতিদিন একটু করে গড়ছি,
নিজেকে তোমারই ভালোবাসায়
তোমার বুকে দেখবো বলে
নিজেরই নতুন প্রতিছবি।।
ভালো থেকো পুরুষ তুমি,
আজ তোমার জন্মদিবস
সদ্য বিবাহিতা আমিটা
কিছুতেই তোমায় ছাড়তে চায়নি।
আছি যে আমি তোমার,
বুকের ওই বাঁদিকটাতে।
হাত রাখলেই তুমি যে
শুনতে পাবে আমার প্রতিধ্বনি।।

Comments

Popular posts from this blog

ক্ষনিকের তুমি

প্রিয় বাবা / My Magical Human

তোর মাঝে বাবা-কে খোঁজা | Find Father in You